স্থায়ী ক্যাম্পাসের দাবিতে সড়কে ভিকারুননিসার শিক্ষার্থীরা

স্থায়ী ক্যাম্পাসের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ধানমণ্ডি শাখার ছাত্রীরা। তাদের সঙ্গে যোগ দিয়েছেন অভিভাবকেরাও।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় শুরু হয় এই অবরোধ কর্মসূচি। ভিকারুননিসার ধানমণ্ডি শাখা থেকে ছাত্রীদের বিক্ষোভ মিছিল বের হয়। মিরপুর রোডের আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের সামনের মোড়ে এসে সড়কের দুই পাশ অবরোধ করে রাস্তায় বসে বিক্ষোভ করে তারা। এ সময় ‘আমাদের দাবি মানতে হবে, স্থায়ী ক্যাম্পাস দিতে হবে’ স্লোগান দিতে থাকেন শিক্ষার্থীরা।

বিক্ষোভে অংশ নেওয়া অভিভাবক নাফিজা সুলতানা বলেন, ভিকারুননিসার চারটি শাখার মধ্যে এটাই প্রথম অনুমোদিত শাখা। ভাড়া বাড়িতে এই প্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম চলছে। দীর্ঘদিন হওয়ায় ভবনের টেম্পার চলে গেছে। অধ্যক্ষ সেটা জানেন। কিন্তু, তিনি নতুন ভবন বা স্থায়ী ক্যাম্পাসের উদ্যোগ নেননি। লস প্রজেক্ট দেখিয়ে এই শাখা এখন বন্ধের পাঁয়তারা করছে। সে জন্য ছাত্রী ও অভিভাবকেরা রাস্তায় নেমেছে।

কুলসুম নাহার নামের এক শিক্ষার্থী বলেন, ‘সাবেক অধ্যক্ষ ফওজিয়া স্থায়ী ক্যাম্পাসের জন্য জমির বায়না করেছিলেন। কিন্তু, বর্তমান অধ্যক্ষ কামরুন নাহার এসেই সেটা বাতিল করে দেন। এরপর ধানমণ্ডি শাখার কয়েকজন শিক্ষককে মৌখিক নির্দেশে বদলি করা হয়। জমির বিষয়ে আমরা জেনেছি, রাঘব বোয়াল একটা কোম্পানি এরই মধ্যে বায়না করেছে। সে কারণে আমরা স্থায়ী ক্যাম্পাসের দাবিতে মানববন্ধন করছি।’

এ বিষয়ে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কামরুন নাহার গণমাধ্যমকে বলেন, স্থায়ী ক্যাম্পাসের দাবিতে ধানমণ্ডিতে মানববন্ধন হচ্ছে শুনেছি। তবে, এ বিষয়ে কোনো শিক্ষক বা অভিভাবক আমাদের কিছু জানাননি। আপাতত স্থায়ী ক্যাম্পাস নির্মাণ সম্ভব না। আমাদের ফান্ডে স্থায়ী ক্যাম্পাস নির্মাণের জন্য এত টাকা নেই।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *